Main Menu

দক্ষিণ সুরমা বিএনপির আলোচনা সভা

দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার রাতে উপজেলার জালালপুরে অনুষ্ঠিত সভায় আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ ছাড়াও ১০ ইউনিয়ন বিএনপির আহ্বায়কবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা আহ্বায়ক মোঃ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য  মোঃ সাহাব উদ্দিন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য, জেলার সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শামীম আহমদ, উপজেলা আহ্বায়ক কমিটির সদস্যদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন, সদস্য  তাজরুল ইসলাম তাজুল, আব্দুস শহীদ পংকী, মো. নামর আলী, মোঃ আব্দুল লতিফ খান, মোঃ জাকারিয়া খান, জিল্লুর রহমান শোয়েব, শাহ মাহমদ আলী, মুহিবুর রহমান মুহিব, আশরাফুল আলম বাহার, মইনুল ইসলাম মঞ্জুর, মনিরুল ইসলাম তুরন, শামীম সিদ্দিকী, আলহাজ¦ হাবিবুর রহমান, মোঃ আসাদ, মোজাম্মেল হোসেন পিরু, শাহেদ খান স্বপন, আব্দুল মালেক মল্লিক, আমিনুর রহমান চৌধুরী সিফতা, শাহ আব্দুল মুকিত, ইউনিয়ন নেতৃবৃন্দের মধ্যে থেকে উপস্থিত ছিলেন, মোল্লারগাও ইউনিয়নের আহ্বায় দেওয়ান আখদ্দছ খান, বরইকান্দি ইউনিয়ন আহ্বায়ক ডা: এনামুল হক, কুচাই ইউনিয়ন আহ্বায়ক ইউনুছ মিয়া, মোগলাবাজার ইউনিয়নের আহ্বায়ক মো: নামর আলী, সিলাম ইউনিয়নের আহ্বায়ক মোঃ নজমুল ইসলাম, লালাবাজার ইউনিয়নের আহ্বায়ক মোঃ জাহির আলী, দাউদপুর ইউনিয়নের আহ্বায়ক আতাউর রহমান আতা ও জালালপুর ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হাই মাসুক প্রমূখ।

সভায় দক্ষিণ সুরমা উপজেলার সদ্য প্রয়াত আহ্বায়ক সিরাজুল ইসলামকে স্মরণ করে মরহুমের মাগফেরাত কামনা করা হয়। এছাড়া সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাগফেরাত, সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু , শহীদ জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলী সহ গুমকৃত নেতাকর্মীদের সন্ধান কামনা করা হয়।

এছাড়াও সভায় প্রয়াত জেলা বিএনপির সাবেক উপদেষ্টা ও দক্ষিণ সুরমা উপজেলার বিশিষ্ট শালিস ব্যক্তিত্ব হাজী বাবুল মিয়া, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম হাজী তৈমুর খান বাদশাই, উপজেলার সাবেক সহ-সভাপতি মরহুম হাজী কনা মিয়া, উপজেলার সাবেক সহ-সভাপতি মরহুম আব্দুল হান্নান, সাবেক সহ-সভাপতি মরহুম মো: তুরু মিয়া, জেলা বিএনপির সাবেক সদস্য ও কুচাই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মরহুম আব্দুর রহিম সহ উপজেলার প্রয়াত সকল নেতাকর্মীদেও শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের মাগফেরাত কামনা করা হয়।

সভায় উপজেলার ১০টি ইউনিয়নের আওতাধীন সকল ওয়ার্ড কমিটি গঠনের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। যেসব ইউনিয়নের সকল ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে তাদেরকে উপজেলা বিএনপির পক্ষ থেকে সাধুবাদ জানানো হয়। একই সাথে যেসব ইউনিয়নে এখন পর্যন্ত ওয়ার্ড কমিটি বাকী রয়েছে সেসব কমিটি দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও সভায় সম্প্রতি ঢাকা ও সিরাজগঞ্জ উপনির্বাচনে ভোট ডাকাতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। উপনির্বাচন চলাকালে ঢাকায় একাধিক বাসে সরকারের পৃষ্টপোষকতায় অগ্নি সংযোগ ও বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা সমূহ প্রত্যাহারের দাবী জানানো হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *