Main Menu

যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভা নগরীর পুরানলেনস্থ ৫৩নং সমবায় ভবনে ১১ নভেম্বর বুধবার দুপুরে অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেনের পরিচালনায় ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোঃ হোসেইন কবির, বেলাল উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহারুল ইসলাম মার্জুল, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুল ইসলাম লস্কর, অর্থ সম্পাদক কামাল আহমদ, সদস্য কলামিস্ট মোঃ তাজ উদ্দিন ও অফিস সহকারী সেলিম আহমদ প্রমুখ।

ভার্চুয়াল সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তাঁর ভাগ্নে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার যুগে সংগঠনটি দেশের গুরুত্বপূর্ণ নানা লড়াই-সংগ্রামে ভূমিকা রেখেছে।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাৎবরণকারী সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *