Main Menu

দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৩৫

দেশে করোনা ভাইরাস শনাক্তের ২৩৪তম দিনে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৩ জন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ১৫ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৮৩৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৩ জন। গতকালের চেয়ে আজ ৩০ জন বেশি সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ১২৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ২২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৯ দশমিক ১০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১২ শতাংশ বেশি।বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬১৭ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৩৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১০১ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৫৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূূূণ্য দশমিক ১৪ শতাংশ বেশি।

দেশে এ পর্যন্ত মোট ২২ লাখ ৮৩ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ১ হাজার ৫৮৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৫৮ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৮৬ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৬৬৬ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৮০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১১১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬১৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৭৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ১৪১টি কম নমুনা পরীক্ষা হয়েছে। বাসস






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *