Main Menu

সিলেটের কৃতিসন্তান বিএসএমএমইউর সাবেক ভিসি অধ্যাপক তাহিরের দাফন সম্পন্ন

দেশের প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি অধ্যাপক ডা. মো. তাহির এর দাফন সম্পান্ন হয়েছে।

এরআগে সোমবার সকাল ৮টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না … রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। পরে বাদ এশা গ্রামের বাড়ি সিলেটের কানাইঘাটের ছোটদেশ জামে মসজিদে জানাজা শেষে তাকে দাফন করা হয়।

দেশের স্বনামধন্য এ মেডিসিন বিশেষজ্ঞ বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনের সাবেক সভাপতি। দেশের চিকিৎসা খাতের উন্নয়নে তার অবদান অসামান্য রয়েছে। এছাড়া দেশের স্বাস্থ্য বিষয়ক শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম মেডিভয়েসের প্রধান উপদেষ্টা ছিলেন তিনি।

অধ্যাপক তাহিরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান প্রমুখ।

বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘বিএসএমএমইউয়ের শিক্ষা গবেষণায় অধ্যাপক ডা. মো. তাহিরের ভূমিকা অনস্বীকার্য। তাঁর এই ভূমিকা জাতি চিরদিন স্মরণ রাখবে। প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. তাহিরের মৃত্যুতে বিএসএমএমইউ পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

শোকবার্তায় তিনি বলেন, তার মৃত্যুতে চিকিৎসক সমাজ একজন অভিভাবককে হারাল। বিএসএমএমইউর চিকিৎসা, বিজ্ঞান ও গবেষণার উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *