Main Menu

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের তীব্র নিন্দা

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো সর্বশেষ নবী, মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর কার্টুন প্রদর্শনে উৎসাহ দেয়ায় দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাছির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, কার্টুন প্রদর্শনে উৎসাহ দেয়ার মাধ্যমে ম্যাক্রো ইচ্ছা করেই বিশ্বজুড়ে কোটি কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত করছেন। যা মানবাধিকারের চরম লংঘন। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)কে অপমান করা মানে উগ্রবাদীদের উস্কে দেয়া। এতে করে সমাজে হিংসা ও বিদ্বেষ ছড়িয়ে পড়বে। বিশ্বের বিজ্ঞ ও জ্ঞানী লোকদের এখন দায়িত্ব হচ্ছে এই অপমানের নিন্দা জানানো। মুক্ত চিন্তা ও বাক স্বাধীনতার নামে কুসংস্কার ছড়িয়ে দেয়া এবং উগ্রবাদীদের উষ্কে দেয়া হচ্ছে। এসবের বিরুদ্ধে সবাইকে অবস্থান নিতে হবে।

নেতৃবৃন্দ বিশে^র দ্বিতীয় বৃহৎ মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে মন্ত্রী সভায় এ ব্যাপারে একটি নিন্দা প্রস্তাব গ্রহণ করে রাষ্ট্রের পক্ষ থেকে ইমানী দায়িত্ব পালনের আহবান জানান। এরই মধ্যে দেশের কোটি কোটি মুসলিম জনতার হৃদয় শীতল হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *