Main Menu

শেখ রাসেলের ৫৭তম জন্মদিনে মৎস্যজীবী লীগ সিলেট জেলার দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ তনয় শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা শাখার আহবায়ক কমিটির উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ১৮ অক্টোবর রবিবার দুপুরে সুরমা মার্কেটস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

শেখ রাসেল সহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাৎবরণকারী সকল সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ওসমানী নগর উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সম্পাদক শেখ আছকির আহমদ। পরে জেলা ও উপজেলা শাখার কার্যক্রম নিয়ে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ সিলেট জেলা শাখার আহবায়ক সুসেন্দ্র চন্দ্র নমঃ খোকন এর সভাপতিত্বে ও ইসমাইল আলী মেম্বারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা সভাপতি মোঃ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল আলী মেম্বার, দক্ষিণ সুরমা উপজেলা সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আহাদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি মোঃ জমিরুল ইসলাম বাবলু, জৈন্তাপুর উপজেলা সভাপতি মোঃ মঈন উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা সভাপতি হাজী মোঃ নূরুল হক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা মৎস্যজীবী লীগ সভাপতি মোঃ আব্দুল খালিক, গোয়াইনঘাট উপজেলা সম্পাদক মোঃ তাজ উদ্দিন, সূর্য্য বিশ্বাস, লুৎফুর রহমান, আদিল আহমদ, জাহের আহমদ, ইসলাম উদ্দিন, আব্দুল হাসিম, জালাল উদ্দিন সমর দাস প্রমুখ নেতবৃন্দ।

সভায় বক্তাগণ বলেন, সাম্প্রতিক দেখা যায় জেলার বিয়ানীবাজার ও ওসমানীনগর উপজেলায় এস.এম নবী ও মৃদুল দাস নামে দু’ব্যক্তি বিভিন্ন অপতৎপরতার মাধ্যমে অবৈধভাবে উপজেলা কমিটি গঠন করছেন। বিয়ানীবাজার উপজেলায় বিএনপি’র জনৈক তাজ উদ্দিনকে সভাপতি করে বিতর্কিত ও আওয়ামীলীগের নীতি বহির্ভূত ভাবে একটি কমিটি গঠন করেছেন বলে ফেইসবুকে দেখে এলাকার মৎস্যজীবীদের মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এবং প্রতিবাদের ঝড় উঠছে।

তদ্রƒপ ওসমানী নগরে নীরিহ মৎস্যজীবীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে আওয়ামীলীগ বিরোধী প্রভাবশালীদের নিয়ে কমিটি করছেন যা প্রতিবাদ মুখর। এ ব্যাপারে আওয়ামীলীগ জেলা কর্তৃক ও মৎস্যজীবী লীগ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন বক্তাগণ।

সভায় আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের ভীত মজবুত করতে মৎস্যজীবী লীগ সিলেট জেলা শাখা আওয়ামীলীগ কমিটির সহযোগিতা নিয়ে সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় হওয়ার দৃঢ় মত পোষণ করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *