Main Menu

দাউদপুর চৌধুরী বাজার বণিক সমিতির নির্বাচন ২৫ অক্টোবর রোববার

আব্দুল খালিকঃ
সিলেটর দক্ষিণ সুরমা উপজেলার ঐতিহ্যবাহী দাউদপুর চৌধুরী বাজার বণিক সমিতির দ্বি বার্ষিক নির্বাচন আগামী ২৫ অক্টোবর ২০২০ইং রোববার অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে বাজারের সামনে ও ভিতরে পোস্টার, ফেস্টুন, ব্যানারে ছেয়ে গেছে। নির্বাচনকে ঘিরে ব্যবসায়ীদের মধ্যে আনন্দ উদ্দীপনা দেখা দিয়েছে। গত ৮ অক্টোবর নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়।
ব্যবসায়ীদেরকে সুন্দর ও সফল নির্বাচন উপহার দেওয়ার লক্ষে দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম খলিলকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। কমিটির দ্বায়িত্বশীলরা হচ্ছেন সদস্য সচিব দাউদপুর ইউপি সচিব নজরুল ইসলাম, সদস্য এটি এম মাসুদ, সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম আলম, এডভোকেট আলী আহমদ।
বণিক সমিতির নির্বাচনকে ঘিরে পুরোপুরি নির্বাচনী আমেজ বইছে ব্যবসায়ীদের মাঝে। প্রার্থীরা প্রতীক পেয়ে প্রচারণায় ব্যস্ত হয়ে উঠেছেন। নির্বাচনে বিজয়ী হওয়ার লক্ষ্যে প্রার্থীরা ব্যবসায়ীদের সাথে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি লিফলেট বিতরণ করছেন। সমর্থিত ভোটাররা ও নিজ নিজ প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে দিনরাত কাজ করে যাচ্ছেন। সুত্রে জানা যায় নির্বাচনে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ৪ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন, এবং সদস্য পদে ১০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। উক্ত পদের জন্য লড়াই করবেন ২০ জন প্রার্থী।
দাউদপুর চৌধুরী বাজার বণিক সমিতির দ্বি বার্ষিক নির্বাচনে ১৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে একজন প্রিজাইডিং কর্মকর্তা ও একজন পুলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
আগামী ২৫ অক্টোবর রোববার সকাল ১০ টা থেকে বিরতিহীন ভাবে বেলা ২টা পর্যন্ত ভোট প্রদান চলবে। বিকেল ৩টায় ফলাফল ঘোষণা করা হবে। আলাপকালে, বাজারের তরুন ব্যবসায়ী রোম্মান টেলিকমের স্বত্ত্বাধিকারী রুম্মান আহমদ বলেন দীর্ঘ দিনপর বাজারের নির্বাচন হওয়াতে ব্যবসায়ীদের মধ্যে আনন্দ উদ্দীপনা দেখা দিয়েছে। দাউদপুর চৌধুরী বাজার বণিক সমিতির নির্বাচনে যারা বিজয়ী হবেন তারাই বাজারের অতিত ঐতিহ্য ও সুনাম ধরে রেখে বাজারের উন্নয়নে ভুমিকা রাখবেন বলে আমি আশাবাদী।
আলাপকালে বনিক সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এটি এম মাসুদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনা করতে আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। নির্বাচন পরিচালনার জন্য ইতিপূর্বে প্রায় সকল প্রস্তুতি গ্রহন করেছি আমরা।
এ.টি.এম. মাসুদ আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য বাজারের প্রথম নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার লক্ষে সকলের সহযোগীতা কামনা করেন।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *