Main Menu

দুর্নীতিবাজদের মৃত্যুদণ্ড শাস্তি দিলে ধর্ষণ সহ সামাজিক অপরাধ কমবে– দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান, রায়হানকে নির্মম ও নিষ্ঠুর ভাবে হত্যা, দ্রব্যমূল্যে লাগামহীন ঊর্ধ্বগতি ও চলমান প্রেক্ষাপট নিয়ে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভা ১৫ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যা পৌণে ৬টায় বন্দরবাজারস্থ মধুবন মার্কেটস্থ একটি অভিজাত হোটেলে কেন্দ্রীয় সভাপতি নাছির উদ্দিন এডভোকেট এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, অবৈধ ও লুটপাটের মাধ্যমে যারা সম্পদশালী হন তারাই ধর্ষণ, সন্ত্রাস, মাদক সহ সকল অপরাধমূলক কাজের পৃষ্ঠপোষকতা করে। সৎ মানুষরা এই সমস্ত অপরাধ কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার নজির খুবই কম। সম্প্রতি সিলেট নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদকে নির্মম ভাবে হত্যার ঘটনায় সিলেট সহ গোটা দেশবাসী উদ্বিগ্ন ও আতঙ্কিত। এই নিষ্ঠুর হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার দেখতে চাই দেশবাসী। নেতৃবৃন্দ বলেন, এই ন্যাক্কারজনক ঘটনার দায় সিলেটের পুলিশ প্রশাসন এড়াতে পারেন না। নেতৃবৃন্দ সিলেট জেলার ও মেট্টোপলিটন পুলিশ কর্মকর্তা ও দেশের সকল থানার ওসিদের বিষয় সম্পত্তির হিসাব সরকারের নিকট দাখিল করার জন্য দাবী জানান। পিয়াজ, আলু, সবজি, চাউল সহ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে দেশের সাধারণ মানুষ আজ দিশহারা। সরকার, বুদ্ধিজীবী, তথাকথিত রাজনৈতিক নেতৃবৃন্দ ও ছাত্র নেতৃবৃন্দরা নীরব কেন? দেশবাসী তা জানতে চায়। অবিলম্বে লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করার জন্য সভায় জোর দাবী জানানো হয়।

বক্তারা ধর্ষণের বিরুদ্ধে ঢাকার রাজপথে আন্দোলনকারী ছাত্র ও মা-বোনদের উদ্দেশ্য করে বলেন, সময়ের দাবী এখন দুর্নীতিবাজদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড আইন পাস করাতে গণআন্দোলন গড়ে তোলা। শেয়ারবাজার কেলেংকারীর মাধ্যমে ৩০ হাজার কোটি টাকা লুণ্ঠনকারী, বেসিক ব্যাংক, ফার্মাস ব্যাংক ধ্বংসকারী আব্দুল হাই বাচ্চু, মখা আলমগীর, রিজার্ভ ব্যাংকের প্রায় ৫ হাজার কোটি টাকা আত্মসাৎকারী ও করোনার ভূয়া সার্টিফিকেট ও স্বাস্থ্যখাতে শত শত কোটি টাকা লুটপাটকারী গডফাদারদের গ্রেফতারের দাবীতে আজ ঢাকার রাজপথে এই ছাত্র জনতার ভূমিকা দেশের আমজনতা খুবই আশা করে। সচেতন জনগণ মনে করে ১/১১ প্রণিত শক্তিশালী দুদক ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি রোধে ন্যায়পাল চালু, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিষয়-সম্পত্তির হিসাব দাখিলের বিধান বাধ্যতামূলক করলে দেশে ধর্ষণ, বিচার বর্হিভূত হত্যাকাণ্ড, সন্ত্রাস, মাদক সহ সকল বিশৃঙ্খলা অনেকাংশে লাঘব হবে। মোটকথা দুর্নীতিবাজদের মৃত্যুদণ্ড শাস্তি দিলে ধর্ষণ সহ সামাজিক অপরাধ কমবে।

সভায় আগামী ২০ অক্টোবর মঙ্গলবার বিকাল ৩টায় ঐতিহাসিক কোর্ট পয়েন্টে উপরোক্ত দাবীতে এক প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী, মামুন রশীদ এডভোকেট, প্রচার সম্পাদক আব্দুল করিম পাখি মিয়া, সমবায় বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী লাহিন, দক্ষিণ সুরমা শাখার সভাপতি আবু ওয়াহিদ, কেন্দ্রীয় সদস্য শেখ কবির আহমদ, রফিকুল ইসলাম শিতাব, কয়েছ আহমদ সাগর, আমিরুল হোসেন চৌধুরী আমনু, মাওলানা কাজী ইব্রাহিম, কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক নিহত রায়হানের মামা তারেক আহমদ বিলাস, যুব ফোরামের সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সিনিয়র সহ সভাপতি ইমাম হোসেন, সাধারণ সম্পাদক আমিন তাহমিদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম দিদার, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নিয়াজ কুদ্দুস খান, যুব ও শ্রমিক নেতা আদনান খান হেলাল, রায়হান আহমদ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *