Main Menu

করোনায় ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪

দেশে করোনা ভাইরাস শনাক্তের ১৯২তম দিনে ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ২ হাজার ৪৩৯ জন। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৭২৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৪১ হাজার ৫৬ জনে।

গতকালের চেয়ে আজ ১৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ২৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৮০২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪০ শতাংশ। গতকালের চেয়ে আজ মৃত্যুর হার শূন্য দশমিক শূন্য ১ শতাংশ বেশি।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৩৯ জন। গতকালের চেয়ে ৭৩ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৫১২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক শূন্য ১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭১ দশমিক ৬৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ৩৫ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭২৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৪৪ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৪ হাজার ২১৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৮১২ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। আগের দিন এ হার ছিল ১২ দশমিক ৭৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৫ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৪১ হাজার ৫৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৯ দশমিক ৪৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৮৪৭ জনের। গতকালের চেয়ে আজ ৮০১টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৫০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ২১৬ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১৬৬টি কম নমুনা পরীক্ষা হয়েছে।বাসস






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *