Main Menu

এমপি পাপুলের কোম্পানির সঙ্গে কুয়েত বিমানবন্দরের চুক্তি বাতিল

অনলাইন ডেস্ক :

মানব ও অর্থপাচারের অভিযোগে কারাবন্দি বাংলাদেশের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের কোম্পানির সঙ্গে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর পরিচ্ছন্নতা সেবা চুক্তি বাতিল করেছে দেশটির সেন্ট্রাল এজেন্সি ফর পাবলিক টেন্ডার (সিএপিটি)। মঙ্গলবার আরব টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সূত্রের বরাত দিয়ে আরব টাইমসের খবরে বলা হয়েছে, চুক্তি বাতিলের বিষয়ে কুয়েতের সিএপিটি বলছে, পাবলিক অথরিটি অব ম্যানপাওয়ার (পিএএম) ভিত্তিক কোম্পানিটির মালিকদের একজন অভিযুক্ত এবং তার বিরুদ্ধে তদন্ত চলমান থাকায় সিভিল এভিয়েশন অধিদপ্তরের (ডিজিসিএ) সঙ্গে ওই কোম্পানির চুক্তির মেয়াদ আর বাড়ানো হবে না। ইতিমধ্যে আগের চুক্তির মেয়াদ শেষ হয়েছে।

সূত্র বলছে, বিমানবন্দরের সঙ্গে চুক্তি বাতিল করলেও কুয়েত সরকারের অনেক প্রতিষ্ঠানের সঙ্গে পরিচ্ছন্নতা সেবা প্রদানের চুক্তি রয়েছে পাপুলের চার কোম্পানি একটির। এখনো সেগুলো বলবৎ আছে। ইতিমধ্যে পাবলিক প্রসিকিউটরের সিদ্ধান্তে ওই কোম্পানিগুলোর অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এ কারণে চুক্তিগুলোর বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন। সাধারণ পরিচ্ছন্ন কর্মীদের বেতন পরিশোধে ব্যর্থতা তাদের ধর্মঘটে যেতে প্ররোচিত করতে পারে এবং এটি সরকারি সংস্থাগুলোর কাজের ক্ষতি করতে পারে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী পাপুল কুয়েতে মারাফি কুয়েতিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা।

গত ৬ জুন মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে তাকে গ্রেফতার করে কুয়েতের সিআইডি। আটক করা হয়েছে তার প্রতিষ্ঠানের কর্মকর্তা ও তার ঘনিষ্ঠ মূর্তজা মামুনকে। এমপি পাপুল কুয়েতের ইতিহাসে বৃহত্তম মানবপাচারের ঘটনায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। বর্তমানে তিনি কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *