Thu. May 28th, 2020

Sylhetamarsylhet.com

Online News Paper

সিলেটে একজন নয়, করোনায় আক্রান্ত ‘আরো রোগী আছে’!

সিলেটে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী সনাক্ত করা হয়েছে। ওই ব্যক্তি পুরুষ।

তবে এই একজনই নয়, সিলেটে আরো করোনাক্রান্ত রোগী ‘থাকতে পারে’ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় ওই ব্যক্তি করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, আক্রান্ত ওই ব্যক্তির বাসা লকডাউন করা হয়েছে। তার পরিবারের সদস্যদেরও নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তি সাম্প্রতিক সময়ে বিদেশিদের সংস্পর্শে আসেননি। এরকম অবস্থায় তিনি কিভাবে আক্রান্ত হলেন, তা নিয়ে উৎকন্ঠা দেখা দিয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, ওই ব্যক্তি নিশ্চয়ই করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সংস্পর্শে গেছেন। না হয় তিনি আক্রান্ত হওয়ার কথা নয়। এক্ষেত্রে যে রোগী আগে থেকেই করোনায় আক্রান্ত, তিনি হয় বিষয়টি লুকিয়েছেন, না হয় জানেনই না যে তিনি আক্রান্ত।

জানতে চাইলে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেটভিউকে বলেন, ‘যে ব্যক্তি আক্রান্ত হয়েছেন, তিনি বিদেশফেরত কারো সংস্পর্শে যাননি। এক্ষেত্রে আগে থেকেই করোনাক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে তিনি গিয়ে থাকতে পারেন। হয়তো ওই আক্রান্ত ব্যক্তি আক্রান্ত থাকার বিষয়টি গোপন করেছে অথবা জানে না।’

এ দৃষ্টিকোণ থেকে সিলেটে আরো করোনাক্রান্ত রোগী থাকতে পারে বলে মনে করছেন এই কর্মকর্তা। এবং বিষয়টি সিলেটের জন্য বিপজ্জনক বলেও মনে করছেন তিনি। কেননা, আগে থেকে যে ব্যক্তি আক্রান্ত, তিনি অন্য মানুষদের সাথে মিশছেন। ফলে অন্যরাও তার মাধ্যমে আক্রান্ত হওয়ার শঙ্কায় রয়েছেন।