Main Menu

দেশের টাকা লুটকারী প্রবাসীদের প্রতিহত করার আহ্বান

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। দেশের মানুষ খুব ভালো আছে। কিন্তু উন্নয়নের পাশাপাশি দুর্নীতিও মাথাচাড়া দিয়ে উঠেছে। তিনি বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করা হচ্ছে। তিনি বিদেশে অর্থ পাচারকারীদের চিহ্নিত করে তাদের প্রতিহত ও সামাজিকভাবে বয়কট করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

স্থানীয় সময় শনিবার দুপুরে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে ড. সিদ্দিকুর রহমান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির লাগাম টেনে ধরতে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। সরকারের এই জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে প্রবাস থেকে একযোগে কাজ করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের সহ-সভাপতি শামসুদ্দীন আজাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন এবং প্রচার সম্পাদক হাজী এনাম।

প্রবাসে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কী করা যায় তা ঠিক করতে সব শ্রেণীপেশার মানুষের সমন্বিত কর্মসূচি গ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, সীমাহীন দুর্নীতির ফলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। এসব দুর্নীতি না থাকলে দেশের চেহারাই পাল্টে যেত এবং দেশ আরও এগিয়ে যেত। তিনি বলেন, দেশের টাকা লুট করে যারা লন্ডনে, যুক্তরাষ্ট্রে কিংবা কানাডার বেগমপাড়ায় বাড়ি করে আয়েশি জীবনযাপন করছে তাদের বিরুদ্ধে এখান থেকে আমরা কিছু করতে পারবো না। তবে তাদের চোর বলে সামাজিকভাবে বয়কট ও ঘৃণা করতে পারবো।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করবে বলে জানান ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেন, আমাদের পরিকল্পনা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসে জাতিসংঘ সাধারণ পরিষদে যোগ দিতে এলে তাঁর উপস্থিতিতেই কর্মসূচি পালন করার। কিন্তু মনে হচ্ছে এ বছরও জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন হবে না। তাই পরিবর্তিত পরিকল্পনায় তা উদযাপন করার বিস্তারিত কর্মসূচী শিগগিরই জানানো হবে।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের যে সকল রাজ্যে এখনো কমিটি গঠিত হয়নি, সেখানে কমিটি গঠন এবং মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো পুনর্গঠন হবে। এ ব্যাপারে সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব দেয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রবাসীকল্যাণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, কার্যকরী সদস্য শাহানারা রহমান, আশরাফুজ্জামান, জহির উদ্দিন, মুক্তিযোদ্ধা মজিবুল মওলা প্রমুখ।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *