Main Menu

সিলেট, ছাতক ও নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সিলেটে আবারও দুর্ঘটনা ঘটেছে। পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় শিশুসহ মারা গেছেন ৫ জন। এসব ঘটনায় আহত হয়েছে আরো ৮ জন। নিহতদের মধ্যে সিলেট-ঢাকা মহাসড়কের নবীগঞ্জে পিকআপ-বাসের মুখোমুখি সংঘর্ষ ১ জন ও সিলেট-তামাবিল মহাসড়কে ৩ জন নিহত হন। এছাড়া ছাতক-জাউয়া সড়কে মোটরসাইকেল দূর্ঘটনায় আরো ১ কিশোর নিহত হন।

পুলিশ জানায়, বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর দরবস্তের বারইকান্দি এলাকায় ব্যাটারিচালিত টমটম ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান ১ জনের। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৬ জন। তাদেরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

নিহত ব্যক্তির নাম ইমাম উদ্দিন (৪৫)। তিনি গোয়াইনঘাট উপজেলার বরহাল লাফনাউট এলাকার সফর আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে ৩টার দিকে সিলেট-তামাবিল সড়কের দরবস্ত এলাকার বারইকান্দি নামক স্থানে ব্যাটারিচালিত টমটম ও লেগুনার মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় উভয় গাড়ির ৭ জন যাত্রী গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৩ জনকে ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

এদিকে, শহরতলীতে সড়ক দূর্ঘটনায় আরো একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম রবিন (১৮)। বুধবার সন্ধ্যায় সুরমা গেইট এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে।

অপরদিকে সিলেট-তামাবিল মহাসড়কের নলজুরি নামক স্থানে ট্রাকের চাপায় অলিউল্লাহ (৫) নামের এক শিশু নিহত হয়েছে। সে গোয়াইনঘাট উপজেলার নলজুরি গ্রামের সালেহ আহমদ বাবুর ছেলে। বুধবার বিকেলে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর স্থানীয়রা প্রায় ২ ঘণ্টা ধরে সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখেন। এ ঘটনায় ট্রাকচালককে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেট-তামাবিল মহাসড়কে জাফলং থেকে সিলেটগামী বালুবোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-২০-৫১৮৮) নলজুরি নামক স্থানে যাওয়ার পর সড়কের পাশ দিয়ে যাওয়া অলিউল্লাহকে চাপা দিলে সে ঘটনাস্থলেই প্রাণ হারায়। শিশু নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল আহাদ।

নবীগঞ্জ প্রতিনিধি জানান : হবিগঞ্জ জেলার নবীগঞ্জে পিকআপ-বাসের মুখোমুখি সংঘর্ষ ১ জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হন আরো ২ জন। বুধবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের দেবপাড়া বাজারে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

জানা গেছে, ঢাকা থেকে সিলেটগামী বাস ও সিলেট থেকে হবিগঞ্জগামী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পিকআপ ভ্যানের যাত্রী হবিগঞ্জ সদরের পৈইল গ্রামের মজিদ মিয়ার পুত্র আলতাব মিয়া (৩৫) নিহত হন। সংঘর্ষে গুরুতর আহত হন পিকআপ ভ্যানের চালক বড়চর গ্রামের মাসুদ মিয়ার পুত্র শামিম (২৬) এবং অজ্ঞাত আরো একজন।

সড়ক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত ওসি নবীর হোসেন জানান সড়ক দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে শেরপুর হাইওয়ে থানায় নিয়েছেন।

ছাতক প্রতিনিধি জানান : সুনামগঞ্জের ছাতকে মোটরসাইকেল দূর্ঘটনায় রাজু আহমদ (২০) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার সকালে ছাতক-জাউয়া সড়কের টেটিয়ারচর গ্রাম সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনাটি ঘটেছে। সে উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের আমেরতল গ্রামের আনছার আলীর পুত্র।

জানা যায়, সকাল ১০টার দিকে বাড়ি থেকে মোটরসাইকেল যোগে জাউয়াবাজার যাচ্ছিলেন রাজু। সড়কের টিটিয়ারচর গ্রাম সংলগ্ন এলাকায় পৌঁছার পর নিয়ন্ত্রন হারিয়ে মোটরসাইকেলটি সড়কের পাশের একটি গাছের সাথে ধাক্কা লেগে ছিটকে পড়ে আহত হয় আরোহী। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসাধিন অবস্থায় বেলা আড়াইটার দিকে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *