Main Menu

রোজিনার গলায় নয়, যেন বাকস্বাধীনতার কণ্ঠনালী চেপে ধরা

অনলাইন ডেস্ক :

পেশাগত দায়িত্ব পালন করার সময় সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতন এবং পরে শাহবাগ থানায় হস্তান্তরের ঘটনার প্রতিবাদে ফুসে উঠেছে দেশ। চারিদিকে বইছে প্রতিবাদের ঝড়। রোজিনাকে নির্যাতনের প্রতিবাদে রাজপথে হচ্ছে সভা-সমাবেশ। সেই আন্দোলনে যুক্ত হয়েছেন দেশের তারকারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা জানিয়ে জঘন্য এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছেন তারা।

রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়। দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন।…

Posted by Jaya Ahsan on Tuesday, May 18, 2021

জয়া আহসান

রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়। দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা! রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনো ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো? রোজিনাকে তাঁর পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।

করোনা’র কারনে আমরা যে মুখোশ পরা শুরু করেছি…. সে অভ্যাস টা চলমান থাক…… কিন্তু আসুন,আসল মুখোশ টা খুলে অন্যায়ের…

Posted by Chanchal Chowdhury on Tuesday, May 18, 2021

 

চঞ্চল চৌধুরী

করোনার কারনে আমরা যে মুখোশ পরা শুরু করেছি, সে অভ্যাস টা চলমান থাক। কিন্তু আসুন, আসল মুখোশ টা খুলে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই….। দীপ্ত কণ্ঠে আওয়াজ তুলি। রোজিনা ইসলামের মুক্তি চাই।

কালকের ঘটনাটার মাঝে এক ধরনের মাস্তানির ভাব আছে! সাংবাদিক সমাজের উচিত এই বাড়াবাড়ি বা মাস্তানির ঘটনায় যারা জড়িত তাদের সবার…

Posted by Mostofa Sarwar Farooki on Tuesday, May 18, 2021

 

মোস্তফা সরয়ার ফারুকী

কালকের ঘটনাটার মাঝে এক ধরনের মাস্তানির ভাব আছে! সাংবাদিক সমাজের উচিত এই বাড়াবাড়ি বা মাস্তানির ঘটনায় যারা জড়িত তাদের সবার বিচার নিশ্চিত করতে সোচ্চার থাকা! এবং রুটিন করে আগামী এক মাস স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব পর্যায়ের দুর্নীতি নিয়ে আরও বেশি বেশি রিপোর্ট করা! যা তারা থামাতে চেয়েছে, তাকেই আরও জ্বালিয়ে দেওয়াটাই হবে আসল উত্তর!

অথচ তিনি নায়িকাদের ঈদ ফ্যাশন কিংবা সেলিব্রেটিদের প্রিয় রান্নার খবর ছেপে সেলফিময় ফেসবুক চালিয়ে যেতে পারতেন! কিন্তু এই…

Posted by Meher Afroz Shaon on Monday, May 17, 2021

 

মেহের আফরোজ শাওন

অথচ তিনি নায়িকাদের ঈদ ফ্যাশন কিংবা সেলিব্রেটিদের প্রিয় রান্নার খবর ছেপে সেলফিময় ফেসবুক চালিয়ে যেতে পারতেন! কিন্তু এই সাহসিনী বেছে নিয়েছিলেন অনুসন্ধানী সাংবাদিকতা। আর তাই আজকের এই পুরষ্কার! আমি রোজিনা ইসলামের পাশে আছি।

 

আশনা হাবিব ভাবনা

একটি ভিডিও শেয়ার করে হ্যাশট্যাগ দিয়ে আসনা হাবিব ভাবনা লিখেছেন, ‘ফ্রি-রোজিনা’।

রোজিনা আপা একজন সৎ, সাহসী সাংবাদিক! তাঁর উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই, তার নিশ্বর্ত মুক্তির দাবি জানাই, এবং…

Posted by Konal on Tuesday, May 18, 2021

 

কোনাল

রোজিনাকে নিয়ে কণ্ঠে প্রতিবাদী গান তুলেছেন সঙ্গীতশিল্পী কোনাল। গানের নাম ‘সত্য কন্যা রোজিনা’। কণ্ঠ দেওয়ার পাশাপাশি কথা ও সুর করেছেন কোনাল নিজেই। কোনাল লিখেছেন, ‘আমার মা বলেছে, রোজিনাদের কলম কোনোদিন থামবে না! জয় বাংলা! রোজিনাকে মুক্ত করতে হবে। আর একটি কথাও শুনব না!

বাঘিনী, এই মুহূর্তে তোমার মুক্তি চাইনা। তুমি একটি উপলক্ষ মাত্র। তোমার মাধ্যমেই স্বাস্থ্য বিভাগের দুর্নীতিপরায়ণ…

Posted by Prince Mahmud on Tuesday, May 18, 2021

 

প্রিন্স মাহমুদ

বাঘিনী, এই মুহূর্তে তোমার মুক্তি চাইনা। তুমি একটি উপলক্ষ মাত্র। তোমার মাধ্যমেই স্বাস্থ্য বিভাগের দুর্নীতিপরায়ণ মন্ত্রী-আমলা ধ্বংস হবে। মাথা উঁচু করে থাকো আর হুংকার ছাড়ো। ‘তোমরা বন্ধ ঘরের বন্ধনীতে করছ বিশ্ব গ্রাস আর ত্রাস দেখিয়েই করবে ভাবছো বিধির শক্তি হ্রাস। সেই ভয়-দেখানো ভূতের মোরা করব সর্বনাশ’। জয় অহঙ্কারা, জয় সত্যানন্দস্বরূপিণী, জয় বাঘিনী।

#frerojina

Posted by Rawnak Hasan on Tuesday, May 18, 2021

 

অভিনয় শিল্পী সংঘ






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *