Main Menu

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সর্বশেষ অবস্থা জানতে চায় মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক :

করোনা পরিস্থিতির আরো কিছুটা উন্নতি হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চায় শিক্ষা মন্ত্রণালয়। এজন্য করোনাকালীন পড়ালেখা অব্যাহত রাখতে শিক্ষাপ্রতিষ্ঠানে এখন পর্যন্ত কী কী পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরে চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

মঙ্গলবার ( ১৮ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে এই তথ্য চাওয়া হয়।

চিঠিতে বৈশ্বিক মহামারি চলাকালীন শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় শাখায় মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

মাউশির কর্মকর্তারা জানিয়েছেন, করোনাকালীন আমরা অনলাইন লেখাপড়ায় সবচেয়ে বেশি জোর দিয়েছি। অনলাইনে কার্যক্রম পরিচালনায় শিক্ষকরা কী কী সমস্যায় রয়েছেন তা জানতে আমরা মাঠপর্যায়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষা মন্ত্রণালয়কেও আমরা এসব ব্যাপারে নিয়মিত অবহিত করছি। তবে কোভিড সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিবেন। যখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা আসবে তখন থেকেই সরাসরি শ্রেণী কার্যক্রম শুরুর জন্য স্কুল-কলেজগুলোকে প্রস্তুত রাখা রয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *