Main Menu

ভারতে করোনায় মৃতদেহ দাহ করতে এগিয়ে এলো তাবলিগ জামাত

অনলাইন ডেস্ক :

মহামারি করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের সময় ধর্মীয় সমাবেশকে কেন্দ্র করে রাতারাতি ‘অপরাধী’ তকমা সেঁটে গিয়েছিলো তাবলিগ জামাতের গায়ে। এমনকি দেশদ্রোহ এবং খুনের মামলা পর্যন্ত দায়ের হয়েছিলো তাদের বিরুদ্ধে। সেই বিতর্ক পেছনে ফেলে করোনায় মৃতদের সৎকারে এগিয়ে এলো সুন্নি ইসলামি সংগঠনটি।

আনন্দবাজারের বরাতে জানা যায়, অন্ধ্রপ্রদেশের তিরুপতি অঞ্চল করোনায় দিশেহারা। এক চিতায় ১০ জনের দেহ তোলার পরিবর্তে ধর্মীয় আচার মেনে যাতে প্রত্যেক করোনা রোগীর সৎকার করা যায়, সেই কাজে হাত লাগিয়েছে তাবলিগ জামাত। সেখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেরই দেহ সৎকার করছে তারা।

গত এপ্রিল মাসে ওই অঞ্চলে দৈনিক প্রায় ১৫টি করে শব দাহ করেছেন তাদের স্বেচ্ছাসেবকরা। আর মহামারির একেবারে সূচনা পর্ব থেকে সবমিলিয়ে ৫৬৩টি শব দাহ করেছে তাবলিগ জামাত।

জানা গেছে, এই কাজটি করার জন্য তিরুপতি ইউনাইটেড মুসলিম অ্যাসোসিয়েশনের অধীনে কোভিড-১৯ জয়েন্ট অ্যাকশন কমিটি (জেএসি) গঠন করেছে তারা।

তাবলিগ জামারতের সদস্য জেএমডি গৌসে বলেন, গত বছর করোনার দায় আমাদের ওপর চাপানো হয়েছিল। আর এখন আমাদের প্রশংসা শুনছি।

আন্তর্জাতিক No Comments »


« (Previous News)
(Next News) »



Related News

বাংলাদেশিদের টাকার পরিমাণ জানালো সুইস ব্যাংক

অনলাইন ডেস্ক : সুইজারল্যান্ডের সুইস ব্যাংকে থাকা বাংলাদেশি ব্যক্তি এবং প্রতিষ্ঠানের নামে বাংলাদেশি মুদ্রায় প্রায়Read More

তুরস্কের অবস্থান পাল্টাবে না: বাইডেনকে জানিয়ে দিলেন এরদোয়ান

অনলাইন ডেস্ক : যুদ্ধবিমান এফ-৩৫ ও রাশিয়ান ক্ষেপনাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ ইস্যুতে নিজেদের অবস্থান পরিবর্তনRead More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *