Main Menu

১৩শ পরিবারকে দক্ষিণ সুরমা সমাজকল্যাণ সমিতির ঈদ সামগ্রী বিতরণ

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেছেন, গরীর দুঃখী মানুষের ঘরে ঈদের আনন্দ পৌছে দিতে দক্ষিণ সুরমা সমাজ কল্যাণ সমিতির এ প্রয়াস প্রশংসনীয়। তিনি আরো বলেন, আর্ত মানবতার কল্যাণই সর্বোত্তম এবাদত। দেশে কোভিট-১৯ করোনা মহামারির এই দুঃসময়ে মাহে রমজান ও ঈদুল ফিতর উদযাপন হচ্ছে। এই দুঃসময়ে নিজনিজ অবস্থান থেকে কর্মহীন দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব।

তিনি মঙ্গলবার দুপুরে দক্ষিণ সুরমা সমাজকল্যাণ সমিতির উদ্যোগে সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়ে ১০টি ইউনিয়ন শাখা কমিটির ও সিলেট সিটি কর্পোরেশনের ৩টি ওয়ার্ডের মাধ্যমে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৩শ’ পরিবারের মধ্যে ঘরে ঘরে পৌছানোর জন্য ঈদের খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সমিতির কেন্দ্রীয় সভাপতি ও সিলেট জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. ফারুক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও সিলেট জেলা পরিষদ সদস্য মতিউর রহমান মতির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন- বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সিলেটের সাবেক সাধারণ সম্পাদক ও সমিতির সাবেক সভাপতি ডা. ময়নুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা রফিক আহমদ, সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হক, সমাজ সেবী মাসুক উদ্দিন, আবু সাঈদ জুবেরী ছাদ।

উপস্থিত ছিলেন- সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ও দৈনিক সিলেটের ডাক’র সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী, সহ সভাপতি আব্দুস ছত্তার, বেদার আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ আলী আহমদ খান, সাংগঠনিক সম্পাদক মো.নূরুল ইসলাম, মো.নূরুজ্জামান, দফতর সম্পাদক মোস্তাক আহমদ, সারওয়ার আলম মিতুন, লোকমান হোসেন, নিরুপম চক্রবর্ত্তী শুভ্র, সাংবাদিক এমএ খালিক, সেলিম আহমদ, শাহ ওলিদুর রহমান, কামরান হোসেন দারা, আব্দুর রহমান, আবুল মিয়া, রেজাউল ইসলাম, তোফায়েল আহমদ চৌধুরী, শাহীন আহমদ, এস এ রাসেল, কামরান আহমদ, মোস্তাক আহমদ, আলী আহমদ, শাহীন আহমদ প্রমুখ।

সভায় জানানো হয় প্রতি বছরের ন্যায় এবার ও সিলেট সদর দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব মিশিগান এর নেতৃবৃন্দ ১লাখ ৬২ হাজার টাকা, শিল্পপতি হুমায়ূন আহমদ ৫০হাজার টাকা, যুক্তবাজ্য প্রবাসী রফিক আহমদ ৪০ হাজার টাকাসহ বিভিন্ন দাতা ব্যক্তি বিভিন্ন খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন। সকলের সহযোগিতায় এই বিতরণ কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হবে। সভায় সমিতির কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমদ সড়ক দুর্ঘটনায় আহত হওয়ায় তাঁর সুস্থতা কামনা ও সিলেট সদর দক্ষিণ সুরমা এসোসিয়েশন অব মিশিগান এর সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী, নিজাম উদ্দিন, বদরুল ইসলামসহ সকল অসুস্থ নেতৃবৃন্দের জন্য এবং করোনা মহামারি থেকে দেশবাসীসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের জন্য সর্ব শক্তিমান আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি সাংবাদিক এম আহমদ আলী। পরে পিকআপ ভ্যানযোগে বিভিন্ন ইউনিয়ন শাখার প্রতিনিধিদের মাধ্যমে খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌছে দেয়া হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *