Mon. Apr 6th, 2020

Sylhetamarsylhet.com

Online News Paper

‘গুজব ছড়ানো শুধু নিন্দনীয় কাজই নয়, দণ্ডনীয় অপরাধও’

গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেত। ছবি : ফেসবুক থেকে নেয়া

বিশ্ব তারকারাও বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্য দিয়ে জনগণকে সচেতন করছেন। করোনা নিয়ে সোচ্চার ভূমিকা পালন করছেন। দেশের জনপ্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেত তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় করোনা নিয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

হানিফ সংকেত বলেন, ‘প্রিয়দর্শক, আজ একটি অত্যন্ত জরুরি প্রয়োজনে আপনাদের সামনে হাজির হয়েছি এই ভার্চুয়াল মিডিয়াতে। আপনারা সবাই জানেন, অতি সম্প্রতি আবিস্কৃত হওয়া করোনা ভাইরা সসম্পর্কে। এটি একটি বৈশ্বিক দুর্যোগ। পৃথিবীর অধিকাংশ দেশই এখন এই ভাইরাসে আক্রান্ত।

করোনা ভাইরাস থেকে সংক্রমিত রোগের নামই হচ্ছে কোভিড-১৯। ২০১৯ সালের ডিসেম্বর চীনের উহান শহরে শুরু হওয়ার আগ পর্যন্ত এই নতুন ভাইরাস ও রোগটি সবার কাছে ছিল অজানা।

’ এই গণমাধ্যম ব্যক্তিত্ব করোনা ভাইরাসকে বৈশ্বিক দুর্যোগ হিসেবে বিবেচনা করে বলেন, ‘এটা এমন একটা সময়, যখন গুজব ছড়ানো শুধু নিন্দনীয় কাজই নয়, দণ্ডনীয় অপরাধও।ফেসবুক ফ্যান পেজে প্রকাশের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা আমার কাছে কিছু তথ্য-উপাত্ত পাঠিয়েছে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে। যেটি আমি প্রকাশের প্রস্তুতি নিচ্ছি। এখন সচেতনতার বিকল্প নেই।’ ভিডিও বার্তায় তিনি আরও বলেন, ‘এই রোগ থেকে মুক্তি পেতে হলে এই মুহূর্ত থেকে আমাদের দৈনন্দিন আচরণ ও চলাফেরায় পরিবর্তন আনতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে কারোরই যাওয়া উচিত হবে না। মনে রাখতে হবে। আমরা যে কেউ যেকোনো সময় এই রোগে আক্রান্ত হতে পারি। কারণ আমরা সবাই এই রোগের ঝুঁকিতে আছি। তাই প্রয়োজন সচেতনতা, সতর্কতা।’