Mon. Apr 6th, 2020

Sylhetamarsylhet.com

Online News Paper

দক্ষিণ সুরমায় হোম কোয়ারাইন্টাইন নিশ্চিতে ৩টি টিম কাজ করছে

দক্ষিণ সুরমা প্রতিনিধি :

দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের উদ্যোগ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে বিদেশ থেকে আসা সকল প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকা নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মিন্টু চৌধুরীর নেতৃত্বে ৩টি টিম সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে।
গতকাল ২৪ মার্চ মঙ্গলবার সারাদিন উপজেলার দাউদপুর, সিলাম ও জালালপুর ইউনিয়নে বিদেশ থেকে আগত লোকদের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করার লক্ষ্যে তাদের বাড়ীতে যান। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরী হোম কোয়ারাইন্টান এ থাকা প্রবাসীদেরকে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকার পরামর্শ দেন। কোন অবস্থাতেই ঘরের বাহিরে না যাওয়ার জন্য তিনি নির্দেশনা দেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুল আলম, উপজেলা ভ্যাটেনারী সার্জন জুনেদ, উপজেলা জনস্বাস্থ্য উপ-প্রকৌশলী ইশফাক চৌধুরী, পরিসংখ্যান কর্মকর্তা মোস্তফা মাহবুব ইফতেখার চৌধুরী, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক শায়েকুল ইসলাম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক।
পরে উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন হাট বাজারে করোনা ভাইরাস সম্পর্কে সতর্কীকরণ লিফলেট বিতরণ করেন। বিকেলে বিভিন্ন হাট বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম মনিটরিং করেন। করোনা ভাইরাস রোধ কল্পে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধ তথ্য আদান প্রদান লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বার: ০৮২১-৬৭৮২১১।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিন্টু চৌধুরীর সাথে আলাপকালে তিনি জানান দক্ষিণ সুরমা প্রায় ৯ শতাধিক লোক প্রবাস থেকে দেশে এসেছেন। তাদেরকে ১৪ দিন হোম কোয়ারান্টাইনে থাকতে হবে।