Main Menu

কৃষি এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে : আবু জাহিদ

দক্ষিণ সুরমা উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ বলেছেন, কৃষকরা হলো এদেশের সম্পদ, কৃষি এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। কৃষি বিভাগ পাইলট প্রজেক্ট হিসেবে প্রদর্শনী বাস্তবায়ন করে থাকে। কাদিপুর গ্রামে স্বল্প পরিসরে রবি শস্য সরিষা, সূর্যমুখী ও ভূট্টা আবাদ করার উদ্যোগ নেয়া হয়েছে। যাতে আপনারা পরবর্তীতে বৃহৎ পরিসরে বিভিন্ন রবি শস্য আবাদের মাধ্যমে অনাবাদি জমিকে আবাদ করা যায়। যে কৃষকরা এগিয়ে আসছেন তাদেরকে ধন্যবাদ আগামিতে সকল কৃষকরা এভাবে এগিয়ে আসবেন।

তিনি মঙ্গলবার দুপুরে দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের কাদিপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দক্ষিণ সুরমার উদ্যোগে ২০২০-২১ অর্থবছরে রাজস্বখাতের অর্থায়নে বাস্তবায়িত সরিষা প্রদর্শনীতে আয়োজিত মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামীমা আক্তারের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি অফিসার ফারুক আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা সোলাইমান হোসাইন, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মুজাদ্দিদ আহমদ, উপসহকারী কৃষি অফিসার এ. কে. আজাদ ফাহিম, শাহিদা সুলতানা, হাফিজ কাওছার আহমদ প্রমূখ।

অনুষ্ঠানে কৃষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, নবীন আহমদ লয়েছ, আজমান আলী। শতাধিক কৃষকের উপস্থিতিতে উক্ত মাঠ দিবস সম্পন্ন হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *