Main Menu

যাত্রীবাহী গাড়ি আনতে যাচ্ছে অ্যাপল

অনলাইন ডেস্ক :

২০২৪ সাল নাগাদ বাজারে যাত্রীবাহী গাড়ি আনতে যাচ্ছে টেক জায়ান্ট অ্যাপল। অবশ্য ব্যাটারি প্রযুক্তির উন্নয়ন ঘটিয়ে শক্তি খরচ কম হবার এই গাড়ি’র সংবাদে মোটেই বিচলিত নয় জার্মানির গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ভক্সওয়াগন।

অপরদিকে স্বচালিত গাড়ি তৈরি করতে আইফোন প্রস্ততকারক প্রতিষ্ঠানটির সঙ্গে এখনো কোনো আলোচনা বা চুক্তি না হলেও অংশীদারিত্বে উদার অবস্থান ব্যক্ত করেছে জাপানি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান নিশান মোটরস।

অ্যাপল’র গাড়ি তৈরি বিষয়ে ভক্স ওয়াগানের প্রধান নির্বাহী হার্বার্ড ডাইস এক সাক্ষাৎকারে বলেছেন, “গাড়ি শিল্প একটি সাধারণ প্রযুক্তি খাত নয় যা আপনি এক ধাক্কায় দখল নিতে পারেন। অ্যাপল রাতারাতি এটা করতে পারবে না। যদিও অ্যাপলের পরিকল্পনা সর্বজনীন নয়, অবশ্য উদ্দেশ্য ‘যৌক্তিক’। কারণ কোম্পানির ব্যাটারি, সফটওয়্যার এবং নকশা দক্ষতা কাজে লাগাতে চাইবে তারা। সব মিলিয়ে এখনো ভয় পাওয়ার কিছু নেই।”

আর নিশানের জনৈক মুখপাত্র জানিয়েছেন, অ্যাপেল ব্র্যান্ডেড গাড়ি অ্যাসেম্বেল নিয়ে সংক্ষিপ্ত আলোচনা হয়েছে। অবশ্য সেই আলোচনা ঊর্ধ্বতন ব্যবস্থাপনা পর্যায়ে পৌঁছেনি। তবে নিসান সবসময় শিল্প রূপান্তর প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সহযোগিতা এবং অংশীদারিত্বের প্রশ্নে উদার বলে জানিয়েছেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *