Main Menu

রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

অনলাইন ডেস্ক :

রংপুর-ভেন্ডাবাড়ি আঞ্চলিক সড়কের মিঠাপুকুর উপজেলার রাণীপুকুর এরশাদ মোড়ে নির্মিত হচ্ছে মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নাম সংযুক্ত দৃষ্টিনন্দন ও সুবিশাল স্তম্ভ। স্তম্ভটির নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। নির্মান কাজ সম্পন্ন হলে নান্দনিক লাইটিং সিস্টেমের সঙ্গে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে ২৪ ঘণ্টায় এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম উচ্চারিত হবে।

রবিবার (২৪ জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, রাণীপুকুর ও খোড়াগাছ ইউনিয়নের সীমান্তবর্তী এরশাদ মোড়ে সু-বিশাল একটি স্তম্ভ নির্মাণ কাজ চলছে। বর্গাকার স্তম্ভটির চারপাশে আল্লাহর গুণবাচক ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ ওপর থেকে নিচে লেখা হয়েছে। নিচে রয়েছে বর্গাকার, যা আবার দুই স্তরের গোলাকার বেদি দিয়ে পরিবেষ্টিত। কারুকার্য সম্পন্ন না হলেও অবয়ব ফুটে উঠায় দুর-দুরান্ত থেকে লোকজন এটি দেখতে আসছেন ও ছবি তুলছেন। ধর্মভীরু মুসলমানদের মুখে শোনা যাচ্ছে প্রশংসা।

এ বিষয়ে উপজেলার খোড়াগাছ ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদ’র প্রচেষ্টায় আল্লাহ’র ৯৯টি নাম সংযুক্ত স্তম্ভের নির্মাণ কাজের উদ্বোধন করা হয় গত বছরের ৯ সেপ্টেম্বর।আমি নিজেই ডিজাইন করেছেন। নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনও কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে। দুই ফুট বাই দুই ফুট বর্গাকার এ স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফুট। যার ২২ ফুটে রয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং উপরে পাঁচ ফুটে বড় করে থাকবে ‘আল্লাহু’ লেখা। গত বছরে টিআর প্রকল্পের এক লাখ ৬০ হাজার টাকা ব্যায়ে স্থানীয় বুড়াজুম্মা মোড়ে ‘আল্লাহু স্তম্ভ’ নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়।

মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নাম সংযুক্ত দৃষ্টিনন্দন ও সুবিশাল স্তম্ভ নির্মাণ বিষয়ে স্থানীয় ব্যবসায়ী গোলাম রসূল বলেন, প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে লোকজন স্তম্ভটি দেখতে আসছেন। এখনও তো কাজ শেষ-ই হয়নি। হইলে আরও সুন্দর লাগবে। বাহির থেকে আরও অনেকেই দেখতে আসবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *