Main Menu

মুড়ারবন্দ দরবার শরীফে বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল

‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত স্বাধীনতা স্বপক্ষের ওলামা মাশায়েখদের নিয়ে গঠিত’ বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগ ৩৬০ আউলিয়ার অন্যতম সৈয়দ শাহ নাসির উদ্দিন শিপাহ্সালার (রহঃ) ও ১২০ আউলিয়ার মাজার মুড়ারবন্দ দরবার শরীফে বিশ্ব ওলি-আউলিয়ার স্মরণে এবং ভয়াবহ করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে যুক্তরাজ্য, আমেরিকা, জাপানসহ বিশ্ববাসীর জন্য দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা ১৫ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা মুফতি ইলিয়াস হোসেন।
মুড়ারবন্দ দরবার শরীফে খাদেম শাহ মোহাম্মদ ধনমিয়া তরফদার চিশতির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলনা মোঃ আব্দুন নূর, মাওলানা ক্বারী আনহারুল ইসলাম, মাওলানা এখলাছুর রহমান, বাংলাদেশ তাবলীগ হবিগঞ্জ জেলা সহ সভাপতি ক্বারী মোঃ আব্দুল জলিল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী বলেন, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশ এখন এক কঠিন সময় পার করছে। এই কঠিন বিপদ থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করতে হবে। আমাদের প্রিয় নবী রাসুলুল্লাহ (সা.) যখনই কোনো কঠিন সমস্যা বা বিপদের সম্মুখীন হতেন, তখনই আল্লাহর কাছে একান্তভাবে প্রার্থনা করতেন। বিপদ-আপদ থেকে রক্ষা পাওয়া যায় জন্য অনেক দোয়া পবিত্র কোরআন ও হাদিসে বর্ণিত হয়েছে। তিনি পবিত্র কোরআন ও হাদিসে বর্ণিত দোয়াগুলো পড়ার আহবান জানান।

প্রধান অতিথি বাংলাদেশের উন্নয়ন রূপকার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে এবং যুক্তরাজ্য, আমেরিকা, জাপানসহ বিশ্ববাসীর জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন এবং বিশেষ ভাবে বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের উপদেষ্টা ও জাপান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজসেবক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন এর আশুরোগ মুক্তি কামনা করেন। পবিত্র ১২০ আউলিয়ার মাজার জিয়ারতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

এর আগে প্রধান অতিথি বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী-কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান হবিগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *