Main Menu

জামেয়া মোহাম্মদিয়া সিলেটে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানে আলহাজ্ব আ ন ম ওহিদ

জামেয়া মোহাম্মদিয়া সিলেট এর মজলিসে শূরা সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষাবিদ আলহাজ আ ন ম ওহিদ কনা মিয়া বলেছেন, পথশিশু, অসহায় গরীব ও এতিম শিক্ষার্থীরা সমাজের বৃহৎ একটি অংশ। তাদের মধ্য থেকেও হতে পারে জাতির একজন কর্ণধার। তিনি ওই শিক্ষার্থীদের সাহায্যে সমাজের বিত্তশালী ও প্রবাসীসহ সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান।

তিনি ১৩ জানুয়ারি বুধবার সকালে আধ্যাত্মিক রাজধানী সিলেট নগরীর উত্তর-পশ্চিম কোণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন আখালিয়ার টিলারগাঁওস্থ ডলিয়া আবাসিক এলাকায় অবস্থিত জামেয়া মোহাম্মদিয়া সিলেট মাদরাসা ও এতিমখানার শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও শিক্ষার্থীদের প্রতি আন্তরিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমী মাদরাসা শিক্ষাকে স্বীকৃতি সহ আলেম-উলামাদের সম্মান দিয়ে আসছেন। তিনি ধর্মীয় প্রতিষ্ঠানগুলির উন্নয়নে সমাজের সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান।

জামেয়া মোহাম্মদিয়া সিলেট-এর প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা জহুরুল হকের সভাপতিত্বে ও শিক্ষা সচিব মাওলানা সালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অথিতির বক্তব্য রাখেন শাবিপ্রবির প্রফেসার ড. শাহ আলম, বিশিষ্ট শিক্ষাবিদ মাষ্টার মফিজ আলী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল ওয়াদুদ, মাওলানা আফরোজ আলী, হাফিজ তাহির আলী, ডলিয়া জামে মসজিদের মুতাওয়াল্লি আফতাব আলী, বদরুল ইসলাম প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *