Main Menu

টি-১০ লিগে ছয় বাংলাদেশি ক্রিকেটার : ছাড়পত্র নিয়ে অনিশ্চয়তা

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ জাতীয় দলে সর্বশেষ ম্যাচটি খেলেছেন তিন বছর আগে। গত ১০ মাসে ঘরোয়া ক্রিকেটেও কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি নাসির হোসেন। ফিটনেস টেস্ট উতরাতে না পারায় খেলতে পারেননি বঙ্গবন্ধু টি-২০ কাপ। লম্বা সময় ক্রিকেটের বাইরে থাকা, ২৯ বছর বয়সী এই ক্রিকেটারকে দলভুক্ত করে চমক দিয়েছে আবু ধাবি টি-১০ লিগের ফ্র্যাঞ্চাইজি পুনে ডেভিলস।

বুধবার রাতে হওয়া টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে নাসিরসহ বাংলাদেশের ৬ ক্রিকেটার দল পেয়েছেন টি-১০ লিগে। মারাঠা অ্যারাবিয়ান্স দলে নিয়েছে তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত ও মুক্তার আলীকে। বাংলা টাইগার্স দলে টেনেছে আফিফ হোসেন ও শেখ মেহেদী হাসানকে।

আট দলের এই টুর্নামেন্ট চলবে ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। শেখ আবু জায়েদ স্টেডিয়ামেই হবে সবকটি ম্যাচ। ১০ ওভারের সংস্করণে টি-১০ লিগের এটি চতুর্থ আসর। তবে ছয় ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলার জন্য বিসিবির ছাড়পত্র পাবেন কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। কারণ তখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজে ব্যস্ত থাকবে বাংলাদেশ দল।

টেস্টের বিবেচনায় থাকতে পারেন বলে মোসাদ্দেক, তাসকিনের যাওয়া অনিশ্চিত। তবে মুক্তার আলী, নাসির ছাড়পত্র পেয়ে যাবেন। এছাড়া টুর্নামেন্ট শুরুর আগে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাবে, তাই আফিফ-মেহেদীও ছাড়পত্র পাবেন বলে আশা করতে পারেন।

ক্রিকেটারদের টি-১০ লিগে খেলার ছাড়পত্র দেয়া প্রসঙ্গে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমাদের একটা নিয়ম আছে। ক্রিকেটাররা বাইরের দুটি লিগে খেলতে পারবে যদি তখন কোনো জাতীয় দলের খেলা না থাকে। যদি কাউকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে খেলার জন্য নেওয়া হয়, তাহলে তো আর হবে না।’






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *