Main Menu

সমুদ্রতীরে ভেসে আসছে সোনা-রুপার গয়না!

করোনাকালে ২০২০ সালকে অনেকে ‘অভিশাপ’ বলে মনে করলেও ভেনিজুয়েলার প্রত্যন্ত একটি গ্রামের অধিবাসীরা এই সালকে আশীর্বাদ বলেই ভাবছে। এই গ্রামের সমুদ্রতটে নাকি ভেসে আসছে সোনা-রুপার গয়না! তারা এখন রীতিমতো খুশির বন্যায় ভাসছে।

গ্রামটির নাম গুয়াকার। এখানকার অধিবাসী ইয়োলম্যান ল্যারেসা (২৫) বলেন, অভাবের কারণে তাদের জীবন চলে না। কিন্তু এক রকম ‘অলৌকিক’ ঘটনায় তাদের দিন ফিরে এসেছে। তিনি বলেন, এক দিন এই গ্রামের সমুদ্র কিনারা থেকে হঠাত্ কুড়িয়ে পান একটি সোনার হার। সেখানে একটি মেডেলের মতো বস্তুও ছিল। যেটিতে মাতা মেরির ছবি খোদাই করা ছিল। সবচেয়ে বড় কথা, হারটি সম্পূর্ণ সোনার তৈরি। ‘আনন্দে কেঁদে ফেলেছিলাম আমি’—স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছিলেন তিনি। তারপর সেই সংবাদ প্রকাশিত হতেই হুলস্থূল পড়ে যায় গ্রামে। গ্রামের মানুষরা সেই সমুদ্রের ধারে এসে সোনার গয়নার সন্ধান শুরু করেন।

অনেকেই দাবি করেছেন, শেষ কয়েক মাসে তারা সোনার গয়না পেয়েছেন একাধিক। সেগুলো অনেক দামে দোকানে বিক্রি করেছেন। সংখ্যার হিসেবে এখনো প্রায় ২ হাজার গ্রামবাসী এই ‘স্বর্ণ সন্ধান’-এ অংশ নিয়েছেন। একজন বলেছেন, একটি গয়না তিনি বিক্রি করেছেন প্রায় দেড় হাজার মার্কিন ডলারে। যদিও এখন পর্যন্ত কেউ বুঝতে পারেনি কোত্থেকে এই সোনা আসছে। তবে যেখান থেকেই আসুক না কেন এ কারণে এখন তারা আনন্দে আত্মহারা।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *